June 1, 2007

রাইসিং ভয়সেসঃ ‘ব্লগ আউটরীচ’ প্রজেক্টে মাইক্রো- গ্রান্ট দেবার জন্য প্রকল্প প্রস্তাব আহবান করা হচ্ছে।


আবেদন পত্র জমা দেবার শেষ তারিখ - ১৫জুন, ২০০৭।

রাইসিং ভয়সেস, গ্লোবাল ভয়সেস এর আউটরীচ (ব্লগ প্রসার) শাখা, কিছু নতুন আউটরীচ প্রজেক্টের জন্য মাইক্রো গ্রান্ট দিতে উদ্যোগি হয়েছে। প্রথম রাউন্ডে এইসব নতুন মিডিয়া প্রজেক্টে $১০০০ থেকে $৫০০০/- পর্যন্ত গ্রান্ট দেওয়া হবে। রাইসিং ভয়সেস জানাচ্ছে যে তারা সেই সব প্রোপোসালকে গুরুত্ত দেবে যেগুলোর মধ্যে প্রজেক্টের খুটিনাটি পরিস্কার ভাবে সব ডিটেল সহকারে লেখা থাকবে ও তারা সেইসব প্রজেক্ট খুজছে যেগুলো 'ইনোভেটিভ'।


এখানে প্রশ্ন উঠতে পারে যে আউটরীচ ব্যাপারটা কি? সোজা ভাষায়, সেই সব প্রজেক্ট যেখানে ব্লগিং, ভিডিও ব্লগিং, পডকাস্টিং জাতিয় নতুন সিটিজেন-মিডিয়াকে মানুষের মধ্যে ছড়িয়ে দেবার উদ্যোগ নেওয়া হচ্ছে (ব্লগ প্রসার), বিশেষ করে সেই সব মানুষের মধ্যে যারা সমাজের মূল স্রোত থেকে বিচ্ছিন্ন। প্রজেক্টের মূল উদ্দেশ্য হবে এই সব মানুষদের এই সব নতুন টেকনোলজির সাথে পরিচয় করানো ও সেখানো যাতে তারা তাদের আওয়াজ এই সব নতুন মিডিয়ার মাধ্যমে তুলে ধরতে পারে।

রাইসিং ভয়সেস চাইছে এইসব নানান ভাষার, নানান জাতির কথা পৃথিবীর মানুষের কাছে তুলে ধরতে। ইন্টারনেটে যে গ্লোবাল কথোপকথন চলে, তার এক জরুরি অঙ্গ হয়ে উঠুক এই সব নতুন কমিউনিটি এটাই তাদের মূল উদ্দেশ্য।

কিভাবে ও কোথায় আবেদন পত্র জমা দেবেন, তার সম্বন্ধে আরো জানতে পারবেন এখানে।

2 comments:

saiful hasan said...

ধন্যবাদ, তথ্যটি পেয়ে খুব ভালো লাগল। এর মাধ্যমে অনেক মূল্য বান তথ্য সু রক্ষিত থাকবে। আমাদের দেশে এমন টেকনোলজি ব্যবহার করার ব্যবস্থা করা হলে অনেক ভালো হত।

saifulhasan said...

আমাদের বেঁচে থাকার জন্য খাদ্যের ভূমিকা অনেক। আমরা অনেকেই নানা রকম খাবার ভালোবাসি। আমরা সবাই কম বেশি মাছ ভালোবাসি। কিন্তু বর্তমানে তাজা বা টাটকা মাছ খোঁজে পাওয়া যাই না। আপনি কি সামুদ্রিক মাছ, গলদা চিংড়ি, চিংড়ি, তাজা জল-মাছ, কাঁকড়া, ইত্যাদি দরণের মাছ খোঁজ করছে? তাহলে ভিজিট করুন freshfishbd.