March 16, 2007

এখন কলকাতাবাসীর মুখে একটাই কথা - 'আই আ্যাম লাভিং ইট'

অবশেষে বিগ ম্যাক এল কলকাতায়। পার্ক স্ট্রিটের একদা নামি রেস্টুরেন্ট ব্লু ফক্স বন্ধ হয়ে পরে ছিল অনেক দিনই। সেই জায়গায় গত সপ্তাহে খুলল ম্যাকডনাল্ড'স ফ্যামিলি রেস্তরাঁ। আর দেখতে না দেখতেই ভিড়। ম্যাক বার্গার খাবার জন্য রেস্তরাঁর বাইরে পরে গেল লম্বা লাইন।

ব্লু ফক্স, তার কন্টিনেন্টাল মেনু ও লাইভ jazz মিউজিকের ঐতিহ্য নিয়ে চিরকালের জন্য হারিয়ে গেল স্মৃতির পাতায়।

7 comments:

Hasibul Haque said...

আমেরিকাতে মিকিইড তে খাইনা কিন্ত ইনডিআ গেলে মহারাজা বিগ মাক খেতে ভালোই লাগে!

Anonymous said...

পুরাতন হইল গিয়া সোনা। তয় নতুনের আগমন শুভ লক্ষণ। এখন খালি দেখনের পালা।

I said...
This comment has been removed by the author.
I said...

কলকাতাবাসীর মুখে একটাই কথা এটা মেনে নেওয়া গেল না । আমরা অনেকেই আছি যাদের ম্যাকডোনাল্ড এল কি গেল তাতে কিছু এসে যায় না । বেশিরভাগ কলকাতাবাসীই ম্যাকডোনাল্ডের নামই শোনেনি ।

এই খাবারগুলো কতটা স্বাস্থ্যসম্মত আর কতজন কলকাতাবাসী এটা নিজের পয়সায় কিনে খেতে পারবে সেটা নিয়ে প্রশ্ন থেকেই যায় ।

Anonymous said...

মাঝে মধ্যে দু-একটা হাই ফ্যাট বার্গার খেলে কিছু হয়না ;)

Aparna Ray said...

হা হা হা, ঠিক বলেছেন হাসিব ভাই।

@হিডেন গড - হ্যা অনেকে হয়ত বার্গার, পিৎজা এগুলো পছন্দ করেন না...তবে যে কলকাতাবাসী ফুটপাথের ফুচকা, আলুকাবলি, চপ, রাস্তায় রাখা গামলার জলে ধোয়া থালায় টিফিন, লান্‌চ, ও ঠেলাওয়ালার রঙিন জল দেওয়া বরফ গোলা, কাঁটা ফল, ইত্যাদি খেতে অভ্যস্ত...তার পেট বার্গার ঠিকই সইতে পারবে। আর দামের কথা বলছেন? আজকাল যেকোনো রেস্টুরান্টে খেতে গেলেই খরচা! আর কিছু যায় আসে না বলছেন? কোলকাতাই বোধহয় পৃথিবীর একমাত্র দেশ যেখানে সেকিউরিটি, ভেতরে যায়গা নেই বলে দরজা বন্ধ করে রাখে কে,এফসি, ম্যাকডিতে!

saifulhasan said...

আমাদের বেঁচে থাকার জন্য খাদ্যের ভূমিকা অনেক। আমরা অনেকেই নানা রকম খাবার ভালোবাসি। আমরা সবাই কম বেশি মাছ ভালোবাসি। কিন্তু বর্তমানে তাজা বা টাটকা মাছ খোঁজে পাওয়া যাই না। আপনি কি সামুদ্রিক মাছ, গলদা চিংড়ি, চিংড়ি, তাজা জল-মাছ, কাঁকড়া, ইত্যাদি দরণের মাছ খোঁজ করছে? তাহলে ভিজিট করুন freshfishbd.